প্রসংশায় ভাসছে জিয়া হাসানের সাথে ঘরোয়া’র স্বত্বাধিকারীর আলাপচারিতা

By: সুখবর প্রতিবেদক ২০২১-০২-২৪ ৯:৪৫:৩৪ পিএম আপডেট: ২০২৪-০৭-২০ ৫:১৮:৩১ এএম কানাডা
ঘরোয়া রেস্টুরেন্টের স্বত্বাধিকারী মাহমুদা খান ও ইউটিউবার জিয়া হাসান

সম্প্রতি ইউটিউবার জিয়া হাসানের চ্যানেলে এক আলাপচারিতায় অংশ নিয়েছেন টরন্টোর বাংলা টাউন খ্যাত ড্যানফোর্থ এভিনিউয়ে অবস্থিত বাংলাদেশি রেস্টুরেন্ট ঘরোয়ার স্বত্বাধিকারী মাহমুদা খান হেলেন। আজ ২৪ ফেব্রুয়ারি তাদের সেই আলাপচারিতার ভিডিও আপলোড করেন জিয়া। ভিডিওটি আপলোড করার ছয় ঘণ্টার মধ্যে দুই হাজারেরও বেশি ভিউ হয়। 
 
টরন্টোর ২৯৯৪ ড্যানফেোর্থ এভিনিউ ঠিকানায় অবস্থিত রেস্টুরেন্টটির স্বত্বাধিকারী মাহমুদা খান হেলেন আলাপচারিতায় ’ঘরোয়া’ প্রতিষ্ঠার প্রেক্ষাপট তুলে ধরেন। পাশাপাশি তিনি জানান, রেস্টুরেন্টটির অধিকাংশ খাবার তৈরি করেন টরন্টোতে বসবাসকারী বাংলাদেশি নারীরা। তাঁরা ঘরে খাবার তৈরি করে তা রেস্টুরেন্টে সরবরাহ করে থাকনে। এ ছাড়া ‘ঘরোয়া’র নিজস্ব রান্নাঘরেও খাবার তৈরি করেন বাংলাদেশি নারীরা। 

তিনি আরও জানান, ঘরোয়া রেস্টুরেন্ট শুধু ব্যবসায় পরিচালনা করে না পাশাপাশি ঘরোয়ার পার্কিং লটে প্রায় দুই দশক ধরে বাংলা নববর্ষ, বাংলাদেশের জাতীয় দিবস, ভাষা দিবস উদযাপন করে আসছে স্থানীয় বাংলাদেশি কমিউনিটিকে সাথে নিয়ে। এই কাজে ঘরোয়ার নাম জড়িয়ে আছে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে।

ভিডিওটির নীচে মন্তব্যে অনেকেই শুভেচ্ছা  ও সাধুবাদ জানান। 

এমনই একজন নওশীন ফারুখ। তিনি লিখেছেন, “স্যার আমি আরো অনেক বেশি কন্ফিডেন্ট ফিল করছি।”

ট্রাভেল উইথ সাদিয়া অ্যান্ড আনোয়ার মন্তব্য করেছেন, “জিয়া ভাই খুব ভালো লাগলো ভিডিওটি। আমাদের খুব পছন্দের রেস্টুরেন্ট। আপনি আসলে আপনাকে নিয়ে যাব ইনশাল্লাহ।”

উল্লেখ্য কানাডার আলব্রার্টা প্রভিন্সের এডমনটনের অধিবাসী জিয়া হাসান একজন পেশাদার ইউটিউবার। তার চ্যানেলটির বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১ লাখ ৩৫ হাজার। ২০১১ সালের ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া জিয়া হাসানের চ্যানেলটির ভিউ সংখ্যা ৭০ লাখ ৭৬ হাজার ৯শ (২৪ ফেব্রুয়ারি, বুধবার, টরন্টো সময় সন্ধ্যা ৬টা পর্যন্ত)।

 

আলাপচারিতাটি দেখতে নীচের লিংকে ক্লিক করুন।

ঘরোয়ার আপার সাথে আড্ডা