এমসিসির আজীবন সদস্য পদ অর্জন মাশরাফি’র

২০২৩-০৪-০৫ ৯:৫১:০৫ পিএম আপডেট: ২০২৪-০৩-০২ ৯:০৪:৩৮ এএম ক্রিকেট
বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়কমাশরাফি বিন মুর্তজা

ক্রিকেটের আইন প্রণেতা মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) আজীবন সদস্যপদ পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এ বছর এমসির আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে ১৯ জনকে, যেখানে আছেন ৮টি টেস্ট খেলুড়ে দেশের সাবেক খেলোয়াড়েরা। ইংল্যান্ড ও ভারতের আছেন ৫ জন করে সাবেক খেলোয়াড়।

এদিকে ঐতিহ্যবাহী ক্লাবটির পক্ষ থেকে এমন সম্মান পেয়ে উচ্ছ্বসিত মাশরাফি, ভালো লাগার কথা জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। 

নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে দেওয়া পোস্টে মাশরাফি লিখেছেন, ‘এমসিসি'র সম্মানসূচক আজীবন সদস্যপদ পাওয়া আমার ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি। মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, ডেল স্টেইন, রস টেলর, ইয়ন মর্গানের মতো গ্রেটদের সঙ্গে এই তালিকায় থাকতে পারা আনন্দের। বাংলাদেশের ক্রিকেটের জন্যও এটি স্বীকৃতি। সবার কাছে দোয়াপ্রার্থী, যেন সামনেও বাংলাদেশ ক্রিকেটের সম্মান ও মর্যাদা ধরে রাখতে পারি।’

মাশরাফির সঙ্গে আজীবন সদস্য হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মেরিসা আগুইলেইরা; ভারতের এমএস ধোনি, ঝুলন গোস্বামী, সুরেশ রায়না, মিতালি রাজ ও যুবরাজ সিং; ইংল্যান্ডের জেনি গান, লরা মার্শ, আনিয়া শ্রাবসোল, কেভিন পিটারসেন ও এউইন মরগান; পাকিস্তানের মোহাম্মদ হাফিজ; অস্ট্রেলিয়ার র‍্যাচেল হেইন্স, নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারথওয়েট ও রস টেলর এবং দক্ষিণ আফ্রিকায় ডেল স্টেইন।

এর আগে বাংলাদেশ থেকে এমসিসির সম্মানসূচক এই সদস্যপদ পেয়েছিলেন ক্রিকেট প্রশাসনের সঙ্গে জড়িত দুজন। বিসিবির সাবেক সহ–সভাপতি প্রয়াত রাইসউদ্দিন আহমেদ ছিলেন এমসিসির সদস্যপদ পাওয়া প্রথম বাংলাদেশি। এরপর সদস্যপদ পান সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরী।